২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার | রাত ৩:১৮ মিনিট | ঋতু : গ্রীষ্মকাল | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এই মাত্র পাওয়া খবর :
নীড় খোঁজে গাঙচিলে প্রহর সরকার ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর আইনজীবী ফোরামের নির্বাচন পরিচালনার দায়িত্বে ব্যারিস্টার মেহেদি হাসান ও ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার হোসাইনী নগর ফ্রেন্ডস ক্লাবের শুভ উদ্বোধন ও পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত ফতুল্লার মাদানি নগরে অনুমদোনহীন ৮টি অবৈধ ভবন ভেঙ্গে দিয়েছে রাজউক শীতলক্ষ্যা নদী দখল ও দূষণ রোধের দাবিতে নারায়ণগঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন সংঘবদ্ধ চোর চক্রের ৭জনকে আটক করেছে র‌্যাব বিধবা নারীর ব্যবসা প্রতিষ্ঠান দখলের চেষ্টা ও নানা হুমকির অভিযোগ (ভিডিও) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রূপগঞ্জে আলোচনাসভা ও মিলাদ মাহফিল সোনারগাঁয়ে সাবেক এমপি কায়সার হাসনাতের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন মাতৃভাষা রক্ষায় বঙ্গবন্ধু ছিলেন বিরাট কন্ঠস্বর: প্রধান তথ্য কমিশনার মোহম্মদ জমির নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত সোনারগাঁওয়ে ডাঃ বিরু’র উদ্যোগে  শোক দিবস পালন স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রতিরোধের প্রত্যয় খ্যাতিমান সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের শোক মর্গ্যান স্কুল এন্ড কলেজকে বহুতল ভবন নির্মানের জন্য সেলিম ওসমানের ৩ কোটি টাকার অনুদান মেঘনা নদীতে ডুবে ২ স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু শোলাকিয়ার মতো নারায়ণগঞ্জে ঈদ জামাতের আয়োজনের ঘোষণা ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাতকে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ রূপগঞ্জের আওয়ামীলীগের আলোচনাসভা ও মিলাদ মাহফিল
আড়াইহাজার ও গোপালদী পৌরসভায় কে হচ্ছেন নগর পিতা ?

আড়াইহাজার ও গোপালদী পৌরসভায় কে হচ্ছেন নগর পিতা ?

হারাধন চন্দ্র দে (আড়াইহাজার):

আড়াইহাজার ও গোপালদী পৌরসভায় কে হচ্ছেন নতুন নগর পিতা ? এ নিয়ে এলাকার ভোটারদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষন। ভোটাররা আওয়ামীলীগ ও বিএনপি দলীয় প্রার্থীদের রাজনৈতিক ও ব্যক্তিগত দিক বিশ্লেষন করছেন এবং কে নির্বাচিত হলে নাগরিক সুবিধা পাওয়া যাবে।

আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে আড়াইহাজার পৌরসভা ও গোপালদী পৌরসভার সাধারন নির্বাচন। এ দুটি নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীগণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

আড়াইহাজার ও গোপালদী পৌরসভায় আওয়ামীলীগ তাদের দলীয় দুইজন পরীক্ষিত,ত্যাগী ও জনপ্রিয় নেতাকে মেয়র প্রার্থী হিসেবে মনোনয় দিয়েছে বলে ভোটারদের অভিমত। আওয়ামীলীগ নেতাকর্মী ও তাদের সমর্থকগণ আড়াইহাজার পৌরসভায় দীর্ঘদিন যাবৎ দলীয় মেয়র প্রার্থী ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুন্দর আলীর নৌকা প্রতিকের পক্ষে জোরালো প্রচারনা চালিয়ে আসছিল। নির্বাচনে আওয়ামীলীগ তাদের সর্বশক্তি দিয়ে দলীয় প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধ প্রচারনা চালায়। আওয়ামীলীগের প্রচারনা ও দলীয় নেতাকর্মী ও সমর্থকদের ঐক্যবদ্ধ মনোভাব ও দলমত সকলের কাছে গ্রহনযোগ্য প্রার্থী দেওয়ার কারনে আওয়ামীলীগের সমর্থকগণ তাদের সহজ জয় হবে বলে মনে করছেন। তবে দলের সিনিয়র কিছু নেতাকর্মীরা আশংকা করছেন আওয়ামীলীগের ভিতরে ঘাপটিমারা বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদানকারীরা ভোটের সময় আওয়ামীলীগের বিপক্ষে কাজ করতে পারেন। অপরদিকে আড়াইহাজার পৌরসভায় বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী উপজেলা মহিলা দলের সভানেত্রী পারভীন আক্তার বিগত পৌর নির্বাচনের মত এবারও প্রার্থী হয়ে নির্বাচন করছেন। তার নির্বাচনেও ঐক্যবদ্ধভাবে বিএনপির কেন্দ্রীয়,জেলা ও উপজেলা সহ সকল স্তরের নেতাকর্মী মাঠে নেমেছে দলীয় প্রার্থীকে বিজয়ী করতে। বিএনপির প্রার্থীর লোকজন বলছে নির্বাচন সুষ্ঠু হলে ও ভোট কেন্দ্রে তাদের ভোটারা ভোট দিতে পারলে বিএনপি প্রার্থীর জয় ঠেকাতে পারবেনা।

অপরদিকে গোপালদী পৌরসভায় আওয়ামীলীগের মেয়র প্রার্থী,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এম এ হালিম সিকদার বিএনপি সেমর্থিত মেয়র প্রার্থী থেকে বেশ সুবিধাজনক অবস্থায় রয়েছেন। বর্তমান অবস্থা ধরে রাখতে পারলে তার বিজয় নিশ্চিত বলেই অনেকেই মনে করছেন। অন্যদিকে এ পৌরসভায় বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মুশফিকুর রহমান এলাকায় বেশী একটা পরিচিত মুখ না বিদায় এলাকায় তার প্রচারনা বেশী একটি চোখে পড়েনি। তিনি দলীয় নেতাকর্মীদের সমন্বয় বা নির্বাচনী মাঠে প্রচারনায় ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতে পারেনি। তার পরও বিএনপির ধানের শীষের প্রতিকের ভোট পাবেন। তবে সে ভোট তার বিজয় লাভের জন্য আশানুরূপ না হওয়ারই সম্ভাবনা রয়েছে। আড়াইহাজার ও গোপালদী পৌরসভায় সাধারন ভোটারদের সাথে কথা বলে ও পরিবেশ পরিস্থিতি ও ব্যক্তিগত ইমেজ বিশ্লেষন করে মনে হনে ২৫ জুলাই এ দুটি পৌরসভায় নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিকের প্রার্থী সুন্দর আলী ও এ ম এ হালিম সিকদারই আড়াইহাজার ও গোপালদী পৌরসভায় নতুন নগর পিতা হওয়ার সুবিধা জনক অবস্থায় বয়েছে। তবে নির্বাচন পর্যন্ত নগরবাসী তাকিয়ে আছে নতুন নগর পিতা কে হয় তা দেখার জন্য।#

এই নিউজটি শেয়ার করুন...

© All rights reserved © 2020 www.narayanganj24.com
Website Design & Developed By MD Fahim Haque - Web Solution